বিষয় :

‘পুলিশ সেবা সপ্তাহ’ উপলক্ষে লামায় আলোচনা সভা


বান্দরবান অফিস প্রকাশের সময় :৩০ জানুয়ারি, ২০১৯ ৭:৫৩ : অপরাহ্ণ

পুলিশ সেবা সপ্তাহ’ উদযাপন উপলক্ষে বান্দরবানের লামা থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণার অংশ হিসেবে বুধবার (৩০ জানুয়ারী) বিকেলে লামা চত্বরে এই আয়োজন করা হয়। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা’র স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সভা শুরু হয়।

কমিউনিটি পুলিশ লামা উপজেলা শাখার সভাপতি শেখ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, লামা সার্কেলের পুলিশ পরিদর্শক কাজী রকিব উদ্দিন, গজালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিল্লাল হোসেন, ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, ছাচিং প্রু মার্মা, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক বিজয় কান্তি আইচ, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. রফিক। এছাড়া কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ, সুধীজন, সাংবাদিক, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বলেন, পুলিশ সেবা পাওয়া সহজ করার লক্ষ্যে সারা দেশে শুরু হয়েছে ‘পুলিশ সেবা সপ্তাহ’। আগামী ২ ফেব্রুয়ারী পর্যন্ত এ সেবা সপ্তাহ চলবে। পুলিশ সেবা সপ্তাহের উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিটি পুলিশ ইউনিটে শোভাযাত্রা, পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণা, পোস্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেট বিতরণ, পুলিশের বিগত বছরগুলোতে অর্জিত সাফল্য ও পুলিশি সেবা কার্যক্রম প্রদর্শন। পাশাপাশি বিডি পুলিশ হেল্প লাইন, জাতীয় জরুরী সেবা ৯৯৯-এর মাধ্যমে সেবাপ্রাপ্তি, আইজিপি কমপ্লেইন সেল, নারী ও শিশুবান্ধব পুলিশিং, কমিউনিটি পুলিশিং ইত্যাদি সম্পর্কে জনগণকে অবহিত করাও সেবা সপ্তাহের লক্ষ্য।

প্রধান অতিথি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বলেন, সমাজ থেকে মাদক, জঙ্গীবাদ, নারী নির্যাতন বন্ধ করা গেলে সুন্দর একটি দেশ গড়া সম্ভব। তিনি সবাইকে আইন মেনে চলতে এবং তথ্য দিয়ে আইনকে সহায়তা করতে অনুরোধ করেন।

উল্লেখ্য যে, ২৭ জানুয়ারি ২০১৯ হতে শুরু হওয়া ‘পুলিশ সেবা সপ্তাহ’ আগামী ২ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে ।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!