আজকে ২৪ এপ্রিল, ২০১৯ | | সময়ঃ-০৬:৩৭ অপরাহ্ন    

Home » রাঙামাটি » পাহাড়ে সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে

পাহাড়ে সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে

রাঙামাটিঃ-  মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের উদ্বোধনী বক্তব্যের প্রারম্ভে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেছেন, পার্বত্য শান্তি চুক্তির পরও পাহাড়ে অনেক মানুষকে সন্ত্রাসীদের হাতে প্রাণ দিতে হয়েছে। পার্বত্য চট্টগ্রামে সরকারের বহু উন্নয়ন কার্যক্রম সন্ত্রাসীরা বাঁধা গ্রস্থ করছে। তার পরও সরকারের উন্নয়ন কাজ বন্ধ রাখতে পারেনি সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা মাত্র কয়েকশ জন আর জনগণ হলো কয়েক লক্ষ। এই কয়েক লক্ষ জনগণের কাছে সন্ত্রাসীরা কিছুই না।মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন অনুষ্ঠানে আমি স্পষ্ট করে বলে দিতে চাই যেখানে সন্ত্রাসী কর্মকান্ড হবে সেখানে কঠোর হস্তে দমন করা হবে। সন্ত্রাসীদের আর ছাড় দেওয়া হবে না।

তিনি আরো বলেন,এখানে পাহাড়ি বাঙালি সকল সম্প্রদায় মিলে মিশে বসবাস করছে। গুটি কয়েকটি মহল অশান্তি চালাচ্ছে,এই সম্প্রীতির বন্ধন বার বার ভেঙ্গে দিতে চাচ্ছে।এখানে পাহাড়ি বাঙালিসহ সকল সম্প্রদায়ের মানুষ একত্রি হয়ে সরকারের উন্নয়ন কাজে সহায়তা করছে।বর্তমান সরকার রাঙামাটিতে প্রযুক্তি বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন করেছেন। এসব কি উন্নয়ন নয়? পাহাড়ে আগামীতে আরো উন্নয়ন হবে। সরকার পার্বত্য চট্টগ্রামে আরো উন্নয়ন কর্মকান্ড হাতে নিয়েছে। দেশ দিন দিন উন্নয়নের দিকে যাচ্ছে। পাহাড়ের মানুষ উন্নয়ন চায়। তারা সন্ত্রাসী কার্যকলাপ চায় না।

পরে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ ও পুলিশ সুপার আলমগীর কবির আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ,শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে সমাবেশ ও ক্রীড়া অনুষ্ঠান পরিদর্শন করেন।

About admin

মতামত