আজকে ১৯ মার্চ, ২০১৯ | | সময়ঃ-০৬:৩০ পূর্বাহ্ন    

Home » Top » নাইক্ষংছড়ি ১১ বিজিবি”র অভিযানে সারে চার লাখ পিচ ইয়াবা উদ্ধার

নাইক্ষংছড়ি ১১ বিজিবি”র অভিযানে সারে চার লাখ পিচ ইয়াবা উদ্ধার

নিউজ ডেস্কঃ- বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ১১ ব্যাটালিয়ান বিজিবি”র সাড়াশি অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্যে ১৩ কোটি ২০ লাখ টাকা হবে বলে ধারণা করেছেন বিজিবির সদস্যরা।

১৫ই ফেব্রুয়ারী শুক্রবার ভোর রাতে ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল আসাদুজ্জামানের নেতৃত্বে বিজিবির ১টি টহল দল নাইক্ষ্যংছড়ির সদর হইতে আনুমানিক ৪ কিলোমিটার দক্ষিণে পূর্বে অবস্থিত রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের হাজির পাড়া নামক স্থানের একটি ছোট টিলার সাথে থাকা খামার বাড়িতে অভিযান চালিয়েরুমে  এসব ইয়াবা উদ্ধার করা হয়।

শুক্রবার বেলা ১১টার সময় ১১ বিজিবি”র হল রুমে অনুষ্ঠিত সংবাদ ব্রিফিং এ লেঃ কর্নেল আসাদুজ্জামান জানান, ৪লাখ ৪০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট অভিযান চালিয়ে উদ্ধারের সময় বিজিবি”র উপস্থিতি টের পেয়ে চোরা কারবারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক ও গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের মাধ্যমে অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট মাদকদৃব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি সংবাদ ব্রিফিং এ আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং বিজিবির ডিজি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তাছাড়া শুধু মাদক নয়, সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র পাচার, অবৈধ কাঠ পাচার, ও পরিবহন সহ অন্যান্য যেকোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং সীমান্তে এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবির এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।
উল্লেখ্য নাইক্ষ্যংছড়ির ১১ ব্যাটালিয়ান বিজিবির এটি ছিল সব চেয়ে বড় ধরনের আলোচিত ইয়াবা ট্যাবলেট উদ্ধার অভিযান। এ অভিযানকে স্থানীয় লোকজন স্বরণকালের সেরা অভিযান উল্লেখ করেন বিজিবির অধিনায়ক ও সকল সদস্যদের সাধুবাদ জানান।

About admin

মতামত