দল ছাড়লেন বিএনপি নেতা শোকরানা, সুবিধা আদায়ে ব্যর্থতা বলছেন নেতারা!


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :২৬ সেপ্টেম্বর, ২০১৯ ৫:৩৩ : অপরাহ্ণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়া এবং দীর্ঘদিন রাজনীতি করেও উপযুক্ত মূল্যায়ন না পাওয়ার ক্ষোভ থেকে বিএনপির রাজনীতি ছেড়েছেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য মো. শোকরানা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন শোকরানা। পদত্যাগপত্রে ‘ব্যক্তিগত ও পারিবারিক কারণ’ দেখিয়ে দল থেকে অব্যাহতি চেয়েছেন তিনি।

কিন্তু সূত্র বলছে, দীর্ঘদিন বিএনপির রাজনীতি করলেও মনোনয়ন বঞ্চনা এবং সঠিক মূল্যায়নের অভাবে শোকরানা দল থেকে পদত্যাগ করেছেন। বিশেষ করে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ হয়েও একাদশ সংসদ নির্বাচনে বঞ্চনার শিকার হলে শোকরানার পদত্যাগ করার গুঞ্জন চাউর হয়েছিল বিএনপির রাজনীতিতে।

শোকরানার পদত্যাগের বিষয়টিকে রাজনৈতিক কৌশল বলে মনে করছেন বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম। তিনি বলেন, শোকরানা দল পাল্টানো রাজনীতিবিদ। রাজনীতি করে সুবিধা আদায় করে আজ অবৈধভাবে কোটি কোটি টাকা ও অঢেল সম্পদের মালিক হয়েছেন। বিএনপির শাসনামলে তারেক রহমানের নাম ভাঙ্গিয়ে তিনি বিপুল অর্থ-বিত্তের মালিক বনে যান। এখন দলের অবস্থা খারাপ হওয়ায় তার অবৈধ ইনকাম বন্ধ হয়ে গেছে। যার কারণে তিনি দল ছেড়েছেন।

সাইফুল আরো বলেন, শোকরানা মৌসুমি পাখির মতো। রাজনীতি করে অবৈধ সম্পদ অর্জন করাই তার মূল উদ্দেশ্য। তার বিরুদ্ধে তো মানি লন্ডারিং, চাঁদাবাজি ও দুর্নীতির অনেক মামলা রয়েছে। আসলে সাজার ভয়ে তিনি দেশ থেকে পালাতে এসব নাটক করছেন।

পদত্যাগের বিষয়ে শোকরানার সাথে কথা বলতে চাইলে তিনি বলেন, আজকাল শরীর ভালো যাচ্ছে না। এছাড়া পারিবারিক কিছু ঝামেলা আছে যার কারণে রাজনীতিতে সময় দিতে পারছি না। সত্যি বলতে, বিএনপির রাজনীতি করে মনের খোরাক মিটে না, যার কারণে সরে যাচ্ছি। এটি নিয়ে রাজনীতি করার সুযোগ নেই।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!