ছোট চুল নিয়ে ৭ সুবিধা


প্রকাশের সময় :১১ মে, ২০১৮ ১:২৮ : পূর্বাহ্ণ

সিএইচটি নিউজ ডেস্কঃ- চুল মানবদেহের একটি আকর্ষণীয় অংশ।বিশেষ করে যাদের মাথায় চুল নেই তারা এ বিষয়টি ভালভাবে অনুভব করেন। যাদের মাথা ভর্তি চুল তারা এ দুঃখ অতটা বুঝেন না।তবে এটা ঠিক,চুল আপনার আউটলুক সহজেই বদলে দেয়। তাই অনেকে চুলের পেছনে অনেক টাকা ও সময় খরচ করেন।কেউ কেউ প্রতি মাসে হেয়ার স্টাইল পরিবর্তন করেন।এ সব বলা শুধু ছেলেদের চুলের জন্য।ছেলেদের অনেকে ছোট চুলকে খুব পছন্দ করেন।আবার সামাজিকভাবেও এটি কাম্য।পাঠকদের জন্য ছোট চুল রাখার কিছু সুবিধা তুলে ধরা হল।

১. সময় বাঁচান : আপনার মাথায় চুল কম থাকলে কোথাও বের হতে হলে খুব কম সময়ে তৈরি হতে পারবেন। কেননা মাথায় চুল কম থাকলে চুল এলোমেলো আছে কিনা- এ বিষয় মাঝে মাঝে ভুলে গেলে সমস্যা নেই।

২. টাকা বাঁচান : লম্বা চুল পরিপাটি ও ভাল রাখার জন্য বিভিন্ন প্রসাধনী ব্যবহার করতে হয়, যা খানিকটা ব্যয়বহুল। বিশ্বের অনেক নামীদামী খেলোয়াড়রা চুলের পিছনে অনেক অর্থ ব্যয় করে থাকেন। তারা যদি আপনার আইডল হন, তাহলে তো কথাই নেই।

৩. রোগমুক্ত থাকুন : লম্বা চুলের যত্ন না নেওয়া হলে অনেক রোগ হতে পারে। বিশেষ করে মাথাব্যথা ও বিভিন্ন চর্ম রোগ হতে পারে। এ ছাড়া চুল শরীর থেকে অনেক পুষ্টি শোষণ করে। তার মানে এ নয় ছোট চুলে যত্মে নিতে হয় না। একটু কম লাগে আর কি!

৪. মাথা ঠাণ্ডা রাখুন : মাথায় কম চুল থাকলে আপনার মাথায় শীতল বাতাস অনুভব করবেন। অতিরিক্ত গরম থেকে আপনাকে রক্ষা করবে, যা আপনার মাথাকে সব সময় ঠাণ্ডা রাখবে। নিশ্চয় জানেন গরমে চুল ছোট রাখা অতি প্রচলিত সংস্কৃতি।

৫. আত্মরক্ষায় চুল : বিষয়টা নিয়ে হাসতে পারেন, তবে একবারে ফেলনা নয়। চুল ছোট থাকলে অনাকাঙ্ক্ষিত বা মধুর মারামারিতে কেউ সহজে আপনাকে হারাতে পারবে না। কেননা বড় চুল ধরে সহজে কাবু করে ফেলা যায়। আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন সেনাবাহিনী ছাড়াও বিভিন্ন বাহিনী সদস্যদের মাথায় চুল ছোট রাখা হয়।

৬. ভদ্রতার প্রতীক : যারা মাথায় ছোট চুল রাখে সাধারণত মানুষ তাদের পছন্দ করে। ছোট চুলের জন্য তাদের সম্মানের চোখে দেখা হয়। তবে এ ক্ষেত্রে বড় চুলওয়ালাদের খারাপ চোখে দেখার কারণ নেই। অনেক লোক ধর্মীয় কারণে বড় চুল রাখেন।

৭. মেধাবিকাশে সহায়তা : আলো বাতাস ছাড়া যেভাবে কোনো প্রাণী বাঁচতে পারে না, ঠিক আপনার মাথার অতিরিক্ত চুল মাথাকে আলো বাতাস থেকে দূরে রাখে, যা আপনার মেধাবিকাশে বাধা হয়ে দাঁড়াতে পারে। এটাও একটি প্রচলিত ধারণা। দুনিয়ার বড় বড় বিজ্ঞানী ও দার্শনিকদের মাথায় বড় চুল দেখতে পাবেন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!