আজকে ২৪ এপ্রিল, ২০১৯ | | সময়ঃ-০৬:৩৯ অপরাহ্ন    

Home » শিক্ষাঙ্গন » গ্রেফতার হচ্ছে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্র, গুজব রটনাকারীদের বিরুদ্ধেও নেয়া হচ্ছে ব্যবস্থা

গ্রেফতার হচ্ছে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্র, গুজব রটনাকারীদের বিরুদ্ধেও নেয়া হচ্ছে ব্যবস্থা

নিউজ ডেস্কঃ-  পহেলা এপ্রিল থেকে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। পরীক্ষা নির্বিঘ্ন করতে চলমান রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিশেষ অভিযান। এতে একের পর এক গ্রেফতার হচ্ছে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্যরা। জানা গেছে, এবার পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসের গুঞ্জন রটনাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গণমাধ্যমের বরাতে জানা গেছে, এরইমধ্যে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের বেশকিছু সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নেয়া হয়েছে আইনি ব্যবস্থাও।

আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রশ্নপত্র ফাঁস চক্রের বিভিন্ন সদস্যদের ওপর কড়া নজর রাখছে। এতে তারা নিজেদের গুটিয়ে নিয়েছে। এখন গুজব রটনাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে মাঠে তৎপর রয়েছে বাহিনীর সদস্যরা।

পরীক্ষা সংশ্লিষ্টরা বলছেন, প্রশ্ন ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই। এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে বরাবরের মতো এবারও বিভিন্ন স্তরে সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। শিক্ষার্থী-অভিভাবকদের প্রতারণা থেকে বাঁচতে সচেতন করা হচ্ছে।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র পোস্ট ও গুজব রটনাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে সাইবার ইউনিট ও গোয়েন্দা পুলিশের সমন্বয়ে বিশেষ দল গঠন করা হয়েছে। এ ছাড়া ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে নকল রোধে পরীক্ষা কেন্দ্রে বসানো হয়েছে ম্যাগনেট, অপটিক ও ফ্রিকোয়েন্সি ডিটেক্টর। ফলে কোনোভাবেই প্রশ্নপত্র ফাঁস হওয়ার সুযোগ নেই।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের তথ্যমতে, সামাজিক যোগাযোগ মাধ্যমে যে চক্রটি বিভিন্ন ভুয়া পোস্ট দিয়ে গুজব ছড়াচ্ছে, তাদের নজরদারিতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ টিম অভিযান চলমান রেখেছে। তাদেরকে গ্রেফতার করার প্রক্রিয়াও চলমান রয়েছে।

About admin

মতামত