এই মাত্র পাওয়া :

খাগড়াছড়ি পাসপোর্ট অফিসে দুদক’র অভিযান


খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশের সময় :২৫ জুন, ২০১৯ ৮:৩৩ : অপরাহ্ণ

খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।আজ মঙ্গলবার (২৫ জুন) বেলা ১১টায় দুদক রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল অভিযান পরিচালনা করেন।

অভিযানের শুরুতেই অভিযোগের সূত্র ধরে সেবাগ্রহীতাদের সাথে কথা বলে সরকারি ফি’র বাইরে অতিরিক্ত টাকা আদায়ের সত্যতা পায় দুদক। অভিযুক্ত কর্মচারী সুরুজ ত্রিপুরাকে মঙ্গলবারের মধ্যে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে বদলি করে দিতে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ সহকারী পরিচালক শওকত কামাল নির্দেশ দেন দুদক কর্মকর্তারা।

পাসপোর্ট কার্যালয়ে সেবা নিতে আসা অনেক গ্রাহকই অভিযোগ করে বলেন, পাসপোর্টের ফরম পূরণ ও ছবি তুলে দিতে প্রতিটি টেবিলেই টাকা দিতে হয়। টাকা না দিলে কোন কাজই করেন না পাসপোর্ট অফিসের লোকজন। কেউ প্রতিবাদ করলে হয়রানির শিকার হতে হচ্ছে প্রতিদিন।

খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের উপ সহকারী পরিচালক শওকত কামাল জানান, প্রয়োজনীয় জনবল না থাকায় কর্মচারীদের দিয়ে কাজ করতে হয়। এই সুযোগে একটি স্বার্থান্বেষী মহল সুযোগ নিয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে জনবলের জন্য লেখা হয়েছে। দুদক’র অভিযানে যার বিরুদ্ধে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে কর্তৃপক্ষের সাথে কথা বলা হচ্ছে।

দুদক রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ বলেন, বিভিন্ন পত্রিকার প্রতিবেদন ও অভিযোগকারীর আবেদনের প্রেক্ষিতে দুদক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে বেশকিছু ঘটনার সত্যতা পেয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে পাসপোর্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

পাসপোর্ট কার্যালয়ে অভিযান শেষে দুদক’র টিম খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে অভিযান পরিচালনা করেন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
June 2020
M T W T F S S
« May    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!