অনুমোদন না থাকায় ৩ কারখানাকে ৪৩ লাখ টাকা জরিমানা


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :৬ সেপ্টেম্বর, ২০১৯ ৩:১৭ : অপরাহ্ণ

সাভারের আশুলিয়ায় তিনটি সাবান ও ডিটারজেন্ট পাউডার তৈরির কারখানাকে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় ৪৩ লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে দুটি কারখানাকে অনির্দিষ্টকালের জন্য সিলাগালা করে দেয়া হয়েছে।

গত মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড, খেজুরবাগান এলাকার রক্স কনজুমার প্রোডাক্টস লিমিটেড ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানায় অভিযান পরিচালনা করেন র‍্যাব ৪-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

এসময় তিনি জানান, আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড কারখানার মালিক মোবারক হোসেন দীর্ঘ দিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সাবান, ডিটারজেন্টসহ ৩৩ পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিল। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা ও সেই সঙ্গে কারখানাটিকে সিলগালা করে দেয়া হয়।

অন্যদিকে, আশুলিয়ার খেজুরবাগান এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে রক্স কনজুমার প্রোডাক্টস লিমিটেড কারখানার মালিক হাবিবুল্লাহ বুলু সাবান, ডিটারজেন্ট পাউডারসহ ১৫টি পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিল। ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিককে ৩০ লাখ টাকা জরিমানা ও সেই সঙ্গে কারখানাটি সিলাগালা করে দেয়া হয়।

এছাড়া আশুলিয়ার কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানা কর্তৃপক্ষ বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ডিটারজেন্ট পাউডার তৈরি করে বাজারজাত করার কারণে ওই কারখানার ম্যানেজার খালিদ আহমেদকে ৩ লাখ টাকা জরিমানা ও দুই মাসের কারদণ্ড দেয়া হয়।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!